১১। আইওউতে নির্দেশের ভাষা কি?

সকল কোর্স উন্নত আরবি ক্লাস বাদ দিয়ে ইংরেজি শিখানো হয়।
আইওউও একটি রাশিয়ান ক্যাম্পাস রয়েছে যেখানে শিক্ষার ভাষা রাশিয়ান: আইওউ রাশিয়া
সঠিক FAQ এন্ট্রি খুঁজে পেলেন না?
আমাদের তথ্য ডেস্ক সাথে যোগাযোগ করুন

আমাদের একটি ইমেইল পাঠান

 

১০। ডিগ্রি প্রোগ্রামে নাম লেখার আগে ডিপ্লোমা কোর্স শেষ করতে হবে কি?

না, আপনি ডিপ্লোমা কোর্সে প্রথম ডিপ্লোমা কোর্স না করেই নথিভুক্ত করতে পারেন।

কোর্স যোগ দিতে কোন বয়সের সীমা আছে কি?
কোন বয়স সীমা নেই।

৯। কোর্স জন্য নথিভুক্ত করার পূর্বে কোন প্রাক শিক্ষা যোগ্যতা?

আইওউতে গবেষণার বিভিন্ন প্রবাহ রয়েছে।
1. এখানে বিনামূল্যে ডিপ্লোমা কোর্সের জন্য কোন পূর্ববর্তী শিক্ষাগত যোগ্যতা নেই।
2. মূলধারার গবেষণায় অনুমোদিত ডিগ্রী, ডিপ্লোমা এবং সার্টিফিকেট প্রোগ্রামের জন্য, সর্বনিম্ন প্রয়োজন হাই স্কুল ডিপ্লোমা।
3. এমএ স্নাতক প্রোগ্রাম ভর্তি প্রয়োজন এখানে উল্লেখ করা হয়।
4. যারা স্নাতক বা এমনকি মাস্টার এর প্রোগ্রামে যোগ দিতে হাই স্কুলে ডিপ্লোমা নেই এবং শেষ পর্যন্ত ডিগ্রি অর্জন না করেই পুরো গবেষণাটি সম্পন্ন করতে পারে। এই কর্মসূচির সফল সমাপ্তির পর এ ধরনের শিক্ষার্থী আইওউ অ্যাডভান্সড ডিপ্লোমা পাবেন। এই বিকল্প আইওউ ওপেন শিক্ষা প্রোগ্রামের অধীনে উপলব্ধ।

৮। ইসলামী অনলাইন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী কে?

সৎ পণ্ডিতদের প্রথম প্রজন্মের দ্বারা বোঝা যায় যে কুরআন ও সুন্নাহ থেকে সঠিকভাবে ইসলামিক জ্ঞান অর্জনের ইচ্ছা আছে এমন কেউই আইওউর সম্ভাব্য ছাত্র। ছাত্র উন্নয়নশীল এবং উন্নত উভয় দেশ থেকে আসা একটি বৈচিত্র্যময় গ্রুপ প্রতিনিধিত্ব করে।

৭। কোথায় গবেষণা সঞ্চালিত হয়?

ইসলামী অনলাইন বিশ্ববিদ্যালয় একটি “অনলাইন শিক্ষাগত সম্পদ”। পুরো প্রোগ্রাম ইন্টারনেটের মাধ্যমে অনলাইন শেখানো হয়। পৃথিবীর যে কোনো অংশ থেকে কেউ সহজে যোগ দিতে পারে এবং তার থেকে উপকৃত হতে পারে যদি কেউ কম্পিউটার এবং ইন্টারনেট সংযোগে প্রবেশ করতে পারে, ইনশাআল্লাহ।

৬। ইসলামী অনলাইন বিশ্ববিদ্যালয় কি প্রোগ্রাম প্রস্তাব?

 

বর্তমানে ইসলামী অনলাইন বিশ্ববিদ্যালয় নিম্নলিখিত প্রোগ্রামগুলি সরবরাহ করে:

আইওওতে গ্লোবাল কুরআন স্মারক কেন্দ্র এবং একটি বিনামূল্যে ডিপ্লোমা অধ্যায় রয়েছে যেখানে শিক্ষার্থীরা 24 টি কোর্স বা তার বেশি সম্পন্ন করার পরে প্রতিটি কোর্স এবং ডিপ্লোমা সম্পন্ন করার পরে সার্টিফিকেট পায়।

৫। চিন্তার কোন স্কুল আইওউ অনুসরণ করে?

মুসলিম পণ্ডিতদের প্রথম তিন প্রজন্মের বোঝার ভিত্তিতে আইওউ কুরআন এবং খাঁটি সুন্নাহ অনুসরণ করে। এটি ফিকাহের উন্নয়নের জন্য মহান ইমামদের অবদান এবং তাদের সকলের কাছ থেকে লাভের ক্ষেত্রে উচ্চ স্বীকৃতি দেয়। আইওউ আবু হানিফার মাযহাব অনুসরণ করার চেষ্টা করে যা হানাফি মথহাব থেকে পৃথক, মালিকের মঠহাব মালিকি মথহাব থেকে আলাদা, আশ-শাফেঈর মাতহাব থেকে আলাদা। শাফেয়ী মথহাব এবং হযরত মাথাব্যাব থেকে পৃথক আল আহ্বান হব্বালের মথহাব। এই মহান ইমামদের মঠহাব, যেমনটি সকলের কাছে পরিচিত, রাসূলুল্লাহ (ﷺ)।

৪। ইসলামী অনলাইন বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার উদ্দেশ্য কী?

শিক্ষা মাধ্যমে জাতি পরিবর্তন একটি দৃষ্টি দিয়ে এটি প্রতিষ্ঠিত হয়েছে; মুসলিম ও অমুসলিমদের কাছে ইসলামিক জ্ঞান প্রদান করা, যেখানে এটি সহজে প্রবেশযোগ্য এবং সবার জন্য সাশ্রয়ী। এই দৃষ্টিভঙ্গি পালন করে আমরা ইসলামিক স্টাডিজে সম্পূর্ণ অনলাইন শিক্ষামূলক, ডিপ্লোমা এবং ডিগ্রি কোর্স প্রদান করছি।

৩। অনলাইন ইসলামী বিশ্ববিদ্যালয় কোথায় অবস্থিত?

অনলাইন ইসলামিক ইউনিভার্সিটি একটি অনলাইন বিশ্ববিদ্যালয় যা অর্থাত্ এটি একটি কম্পিউটার এবং ইন্টারনেট সংযোগের সাথে যে কোনও স্থানে অ্যাক্সেসযোগ্য। আইওউ প্রধান কার্যালয় গাম্বিয়া ভিত্তিক কিন্তু সমগ্র গবেষণা শুধুমাত্র ইন্টারনেটে পরিচালিত হয়।

২। আইওউ অধ্যয়নরত সুবিধা কি কি?

আইওউ আপনাকে কুরআন ও সুন্নাহ ভিত্তিক ইসলামী শিক্ষাগুলি সরবরাহ করে। ওআইউও অর্থনীতি, মনোবিজ্ঞান, ব্যবস্থাপনা ইত্যাদি সমসাময়িক বিষয়গুলি অন্তর্ভুক্ত করে। এগুলি ইসলামী দৃষ্টিকোণ থেকে শেখানো হয় যাতে ছাত্ররা আরও ভাল বোঝার সুযোগ পায় এবং ইসলামী মূল্যবোধ ও নীতিশাস্ত্র অনুসারে তাদের পেশা অনুশীলন করতে সক্ষম হয়।

১। অনলাইন ইসলামিক ইউনিভার্সিটি কি সত্যিই ফ্রি ?

প্রায়শই জিজ্ঞাসিত প্রশ্নাবলী (FAQ) (more…)